ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নে র‌্যাবের উপর হামলা ও গুলিবর্ষণের ঘটনায় মামলা, দুইজন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের সওদাগরঘোনা এলাকায় হত্যা মামলার আসামি গ্রেফতারে অভিযানকালে র্যািবের উপর অতর্কিত হামলা, গুলিবর্ষণ, সরকারি কাজে বাঁধা দেওয়ার ঘটনায় গতকাল সোমবার চকরিয়া থানায় মামলা রুজু করা হয়েছে। র্যালবের ওয়ারেন্ট অফিসার আজমত আলী বাদি হয়ে মামলার এজাহারে ৩৩ জনের নামোল্লেখ ও আরও ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

সোমবার ভোরে র্যা বের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলার আলাদা এলাকায় অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় ৩ ও ৪ নম্বর আসামিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত দুইজন হলেন মামলার ৪নং আসামি চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের পালাকাটা এলাকার শামসুল আলমের ছেলে মোবারক হোসেন ছোট্টু (৪০) ও এজাহারনামীয় ৩নং আসামী একই এলাকারআহমত কবির নাগুর ছেলে রিদওয়ানুল ইসলাম প্রকাশ হিরো (২৭)।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, আগেরদিন রোববার সকালে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে হত্যা মামলার আসামি গ্রেফতারে অভিযানকালে র্যােবের উপর হামলা ও সরকারি কর্তব্যকাজে বাঁধা দেওয়ার ঘটনা ঘটে। পরে র্যালব সদস্যরা অভিয়ান বন্ধ রেখে এলাকা ত্যাগ করে।

ওসি আরও বলেন, হামলা গুলিবর্ষণ ও কর্তব্যকাজে বাঁধা দেওয়ার ঘটনায় গতকাল সোমবার র্যারবের ওয়ারেন্ট অফিসার আজমত আলী বাদি হয়ে একটি এজাহার জমা দিয়েছেন।
পরে এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। এজাহারে ৩৩ জনের নামোল্লেখ ও আরও ৫০০/ ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। গ্রেফতারকৃত দুইজনকে গতকাল সোমবার আদালতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: